Sunday, 5 January 2014

চাঁপাইনবাবগঞ্জে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, আটক দুই

শীর্ষ নিউজ ডটকম, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে সহিংসতার আশঙ্কায় ভোট কেন্দ্রে আসছেন না ভোটাররা। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও সকাল ১০টা পর্যন্ত ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। ভোটারদের ভয়ভীতি দেখানোরও খবর পাওয়া গেছে।

এদিকে পুলিশের ওপর হামলার অভিযোগে দু’জনকে আটক করা হয়েছে।  

নাচোল ও গোমস্তাপুর উপজেলার কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, এসব কেন্দ্রে দুই থেকে চার শতাংশ ভোট পড়েছে। নাচোল উপজেলার ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০টা পর্যন্ত ২২৩০ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ২৭ জন।


গোমস্তাপুর উপজেলার হোগলা উচ্চ বিদ্যালয়ের ১৬১৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১০৮ জন। ভোটের আগের রাতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের তিন উপজেলা নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাটের বিভিন্ন স্থানে ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এতে আতঙ্কিত হয়েই ভোট কেন্দ্রে যাচ্ছেন না ভোটাররা। তবে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা সরদার সরাফত আলী জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া এখন পর্যন্ত যে ভোট পড়েছে তা সন্তোষজনক।  

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ-১ ও ৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ভোট হচ্ছে কেবল চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে। এই আসনে লড়ছেন তিনজন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের গোলাম মোস্তফা বিশ্বাস, বিএনএফের আলাউদ্দীন টিপু ও স্বতন্ত্রপ্রার্থী হিসেবে লড়ছেন খুরশিদ আলম বাচ্চু।

গোমস্তাপুর উপজেলার মকরমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের কাছে নির্বাচনী বিরোধীদের ছোঁড়া ইট-পাটকেলে এক পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় দু’জনকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন, মকরমপুর গ্রামের সাইফুল ইসলাম (৪২) ও আব্দুর রশিদ। গোমস্তাপুর থানার ওসি ফিরোজ আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।
- See more at: http://www.sheershanews.com/2014/01/05/20572#sthash.Tjtxnz0o.dpuf