Sunday, 5 January 2014

অনেক আসনে পরাজিত প্রার্থীকে জিতিয়ে দিয়েছে প্রশাসন!

ঢাকাসহ দেশের বেশ কয়েকটি আসনে প্রকৃত ভোটের ফলাফলে পরাজিত হওয়া প্রার্থীদের প্রশাসনের সহযোগিতায় জিতিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় ভোটার ও গণমাধ্যম কর্মীদের বিভিন্ন সূত্রের দাবি, এসব আসনে প্রশাসন ফল পাল্টে দিয়েছে। এনিয়ে গতকাল দিনভর বিভিন্ন মহলে মুখরোচক আলোচনা ছিল।

সূত্রমতে, ঢাকা-৪, ঢাকা-৬, লালমনিরহাট-২, লালমনিরহাট-৩, ঢাকা-১৭, বগুড়ার ১টি আসন, খুলনার দুটি আসন এবং কুষ্টিয়ার ১টিসহ অনেকগুলো আসনে ফল পাল্টে ফেলা হয়েছে। এসব আসনে যাদের জয়ের বিষয়টি অনেকটা নিশ্চিত ছিল তাদেরকে প্রশাসনিক নানা ম্যাকানিজমে হারিয়ে দেয়া হয়। সংশ্লিষ্ট প্রার্থীদের জিতিয়ে দিতে এসব আসনে 'পরাজিত' প্রার্থীদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে। কোথাও কোথাও কেন্দ্র দখলে নিয়ে প্রশাসনের পছন্দের প্রার্থীর পক্ষে জাল ভোট দেয়া হয়। আবার কোথাও কোথাও ভোটের শেষে ফলাফল পাল্টে ফেলার ঘটনাও ঘটেছে বলে অভিযোগ ওঠে।


অন্যদিকে, কয়েকটি আসনে স্বতন্ত্র প্রার্থীদেরও প্রশাসন হারিয়ে দিয়েছে বলে শোনা যাচ্ছে। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ভোট গ্রহণের শুরু থেকে সংশ্লিষ্ট আসনগুলোর কেন্দ্রসমূহে এমন পরিবেশ সৃষ্টি করা হয়, যাতে অনেক স্বতন্ত্র প্রার্থী দিনের প্রথমভাগেই ভোট বর্জনের ঘোষণা দেন।
http://www.ittefaq.com.bd/index.php?ref=MjBfMDFfMDZfMTRfMV8xXzFfOTkxNTI=