Tuesday, 21 January 2014

পূজামণ্ডপে প্রতিমা ভাঙচুর: আ.লীগ নেতার ছেলে গ্রেফতার

পূজামণ্ডপে প্রতিমা ভাঙচুর: আ.লীগ নেতার ছেলে গ্রেফতার
শীর্ষ নিউজ ডটকম, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে কালীপূজার আসরে মদ্যপ অবস্থায় নৃত্য করার ঘটনায় বাধা দেয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছেলেরা পূজামণ্ডপে হামলা ও প্রতিমা ভাঙচুর করেছে। এ সময় তারা পূজা কমিটির দুইজনকে পিটিয়ে আহত করেছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ চারজনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন- গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রকমান মেম্বারের ছেলে আপেল মিয়া, শ্রমিক লীগের ৭নং ওয়ার্ডের নেতা হাবিবুর রহমান হাবিবের ছেলে পনির মিয়া, আসকর আলী মৃধার ছেলে সেরাজউদ্দিন মৃধা ও আউয়াল ভুঁইয়ার ছেলে মোফাজ্জল ভুঁইয়া।

ঘটনাটি ঘটেছে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট মনিপাড়া কালী পূজামণ্ডপে। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

কালিপূজা মন্দির কমিটির সভাপতি কালিপদ দাসের ছেলে বাদল দাস জানান, সোমবার রাত পৌনে নয়টার দিকে কালিপূজা চলাকালীন সময় মদ্যপ অবস্থায় স্থানীয় আওয়ামী লীগ নেতার ছেলেদের নেতৃত্বে আপেল, ফারুক মিয়া, রোমান মিয়া, আল আমিন, শান্ত, পনির, সেরাজউদ্দিন, মোফাজ্জলসহ ১৫ থেকে ২০ জন ম-পে জোরপূর্বক নৃত্য করার চেষ্টা করে। এ সময় বাধা দিলে সন্ত্রাসীরা বাদল ও নয়ন নামে দুজনকে পিটিয়ে আহত করে। এক পর্যায়ে তারা মন্দিরের ভেতরে প্রবেশ করে চারটি প্রতিমা, মন্দিরের লাইট ও আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় তারা পূজার জন্য রাখা প্রসাদ ফেলে দেয়। এতে স্থানীয় সংখ্যালঘুদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।

রূপগঞ্জ থানার ওসি আসাদুজ্জামান মীর ঘটনার সত্যতা স্বীকার করেছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।   
http://www.sheershanews.com/2014/01/21/22872#sthash.wWLNB1BM.dpuf