Saturday 16 March 2013

ব্লগার লোকমান ভাইয়ের নিজের বিয়ে নিয়ে আবুলীয় অভিজ্ঞতা .. চ্রম ফান পো

আমাদের ব্লগার লোকমান ভাই , বিয়ের জন্য এতো পাগল হইছে যে , যেখানে সেখানে উনি বিয়ে ছাড়া আর কিছুই ভাবতে পারছেন না ......ব্লগে , আড্ডায় , প্রবাস মেলায় . ফেসবুকে , উনি শুধু বিয়ে নিয়ে কথা বলতেছেন ..আজকে প্রবাস মেলা পোস্টে সব অবিবাহিতরা ব্যাঙের মত লাফাইতেছে বিয়ের করার জন্য ...সাথে বিবাহিতরা ও লাফাইতেছে ,যদি আরেকটা করা যায় এই আশায় ... .   

সর্বশেষ ব্লগের ঘাতক থুক্কু ঘটক আবু জারীর ভাই জল, স্থল ,জঙ্গল আসমান, জমিন ছেদিয়া লোকমান ভাইয়ের জন্য একটা মেয়ে ঠিক করলো .............বিয়ে ও হয়ে গেলো একদিন ............আমরা লোকমান ভাইয়ের নিজের মুখেই শুনি উনার বিয়ের অভিজ্ঞতা .......... 

আসালামুলাইকুম ...আমি না নতুন বিয়ে করছি .....ওহ বিয়েতে যে কত মজা গো খালি খাওন আর খাওন..... পুরাতন পাঞ্জাবি পরে বিয়ে করতে গেছিলাম , নতুন পাঞ্জাবি কিনতে চাইলাম ...বড় ভাই বললো উনারটা আছেইতো ......   

দুবাই প্রবাসী লোকমান ভাইকে বিয়ের দাওয়াত দিলাম ..উনি আসে নাই ...গিফট দেওয়ার ভয়ে     

বিয়ে বাড়িতে ডুকেই প্রথমে শ্যালিকারা গ্লাসে গ্লাসে শরবত নিয়ে আসলো .....প্রথম গ্লাস একটু খেয়েই দেখলাম তিতা ...পুরোটাই খেয়ে নিলাম .....নাই খাইলে আবার লোকজন মাইন্ড করবো ...পরের গ্লাস দেখি ওমা কি ঝাল ..তাও মাইন্ড করার ভয়ে পুরোটাই খাইলাম .......শেষের টা দেখি মিষ্টি ....এক চুমুক দিয়েই রেখে দিলাম .    ..খাইলে যদি বলে কি নাদান জামাইরে   

এর পর বিয়ের পিড়িতে বসতে গিয়েই , কাজী সাহেব কৈলো বলো বাবা কবুল ...আমি ভুলে কইয়া ফালাইলাম আবুল      ....কাজী সাহেব আমার উপর খুব মাইন্ড করলো ....আমি বল্লাম প্রথম বার তো ভুল হয়ে গেছে ...দ্বিতীয়বার বিয়ে করলে ভুল হবে না     

বিয়ের পরে বউ কান্না কাটি শুরু করলো ....আমি ও বৌয়ের সাথে কান্না শুরু কর্লাম ...বউ আর একা কত কাদবো ..আমি একটু আগাই দিলাম ......     

বিয়ের খাওনের সময় আমার প্লেটে কয়েকটা ডিম দিলো ... লজ্বা পেয়ে একট টপ করে গিলে ফেললাম   

শশুর আব্বা উপহার হিসাবে আমাকে কি লুঙ্গি উপহার দিলো ....জিন্সের লুঙ্গি ...এর আবার পকেট ও আছে , চেইন সিস্টেম ...     

শ্বাশুড়ি আম্মা আমার হাতে আমার বউকে আমার হাতে তুলে দিয়ে কৈলো , আমার বড় আদরের মাইয়া , দেখে শুনে রেখো ....আমি শ্বাশুড়ি আম্মাকে বল্লাম , আপনি কোনো চিন্তা করবেন না ...আপ্নার মাইয়া আর আমার মাইয়ার মধ্যে কোনো পার্থক্য আছে গো      

শ্যালিকা আমার হাতে রুমাল দিয়ে কৈলো ...আমারে ভুলে যাইয়েন না ....আমি কৈলাম আমার বৌকে ভুলতে পারি তোমাকে তো আর ভুলা যাবে না ........     

বাসর ঘরে ডুকার পড় বউ আমাকে পায়ে হাত ধরে সালাম করলো .....আমি ভাবলাম আমার ও একটা দ্বায়িত্ব আছে না ? আমি ও বৌকে ২ পা ধরে সালাম কর্লাম      

ইশ বিয়েতে যে কত মজা গো ....আগে জানলে বাপের আগে কামডা সারাই ফেলতাম       

(অনেকেই হয়তো কৌতুকটি দেখেছেন , সাইমুমের কোনো প্রোগ্রামে ..আশা করি লোকমান ভাই মাইন্ড খাইবেন না .......উত্সর্গ সকল অবিবাহিতদের     ) 

No comments:

Post a Comment