Saturday, 28 December 2013

বিজয়ের রাতেই জাতীয় পতাকাসহ মুক্তিযোদ্ধা কমান্ডার আটক

বিজয়ের রাতেই জাতীয় পতাকাসহ মুক্তিযোদ্ধা কমান্ডার আটক

শীর্ষ নিউজ ডটকম, চট্টগ্রাম : বিজয়ের রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডের নিজ বাড়ি থেকে পুলিশ শতাধিক জাতীয় পতাকাসহ একজন মুক্তিযোদ্ধাকে আটক করেছে। আটক মুক্তিযোদ্ধার নাম মোঃ আবুল মুনছুর। তিনি মুক্তিযোদ্ধা সংসদের সীতাকুণ্ড উপজেলার সাবেক কমান্ডার। তার অপরাধ তিনি বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত।

স্থানীয় সুত্রে জানা গেছে, ১৬ ডিসেম্বর সোমবার সকালে বিজয় দিবসের র‌্যালীর জন্য সীতাকুণ্ডের কলেজ রোডের চৌধুরী পাড়ায় নিজ বাড়িতেই জাতীয় পতাকা ও খাওয়া তৈরি করছিল। সকাল ১০টায় সীতাকুন্ড পৌরসদরে উপজেলা বিএনপির পতাকা মিছিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তার আগেই রোববার রাত সাড়ে ১১টায় সীতাকুণ্ড থানার পুলিশ মুক্তিযোদ্ধা আবুল মুনছুরের বাড়িতে হানা দিয়ে শতাধিক জাতীয় পতাকা, বিজয় র‌্যালী সরঞ্জামসহ তাকে আটক করে থানায় নিয়ে যায়। আটক আবুল মনছুর উপজেলা বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক।


সীতাকুণ্ডের সাবেক পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল মনছুরের মুক্তি দাবি করে বলেন, বিজয়ের এ দিনে স্বাধীন দেশে কোনো অপরাধ অভিযোগ ছাড়াই একজন মুক্তিযোদ্ধাকে পুলিশি হেনস্তা জাতির জন্য লজ্জাস্কর।

এ ব্যাপারে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম  বদিউজ্জামান বলেন, কোনো মুক্তিযোদ্ধা কমান্ডারকে আটক করা হয়নি। আমরা মনছুর ভেন্ডার নামে একজনকে আটক করেছি। তিনি কোনো মুক্তিযোদ্ধা না। তার বিরুদ্ধে কোনো মামলা বা অভিযোগ আছে কিনা এমন প্রশ্ন করলে ওসি উত্তর না দিয়েই ফোনের লাইন কেটে দেন।

এদিকে, আওয়ামী লীগের কতিপয় নেতার ইশারায় মুক্তিযোদ্ধা আবুল মুনছুরকে অন্যায় ভাবে আটকের নিন্দা জানিয়েছে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সেক্রেটারী লায়ন আসলাম চৌধুরী। - See more at: http://www.sheershanews.com/2013/12/16/17460#sthash.HCKlxb9C.dpuf