Sunday, 29 December 2013

সহযোগিতায় পুলিশ..সুপ্রিমকোর্টে আ.লীগের নারকীয় তাণ্ডব

ঢাকা: পুলিশের সহযোগিতায় সুপ্রিমকোর্টের গেট খুলে ভেতরে ঢুকে তাণ্ডব চালিয়েছে আওয়ামী লীগের সমর্থকরা। এসময় তারা বিএনপিপন্থি আইনজীবীদের ধাওয়া করে ভবনের ভেতরে ঢুকিয়ে দেয়।
এর আগে বিএনপিপন্থি আইনজীবীরা বাইরে বের হতে চাইলে পুলিশ বাধা দেয় এবং কয়েকবার তাদের প্রতিহত করতে জলকামান ব্যবহার করা হয়।
 
এরপর ৩টা ২০ মিনিটের দিকে সরকার সমর্থকরা জাতীয় পতাকা, লাঠি, বন্দুক, হকিস্টিক, চাপাতি হাতে সুপ্রিমকোর্টের গেট খুলে ভেতরে প্রবেশ করে আইনজীবীদের ধাওয়া করে। এসময় তারা সুপ্রিমকোর্ট চত্বরে থাকা একটি মোটরবাইকসহ ভবনের নানা স্থানে ভাঙচুর চালায় ও পরে বাইকটি জ্বালিয়ে দেয়। আইনজীবীদের কার্যালয়েও ভাঙচুর চালানো হয়।
 
আইনজীবীরা ভীত সন্ত্রস্ত হয়ে ভবনের ভেতরে উঠে গেলেও তাদের লক্ষ্য ইটপাটকেল ছুড়তে থাকে। বেলা সাড়ে ৩টা পর্যন্ত ভাঙচুর চলছে। দায়িত্বরত পুলিশ নীরব দর্শকের ভূমিকায়। সুপ্রিমকোর্ট চত্বর আওয়ামী লীগ সর্মথকরা দখলে নেয়।
 
পরে বিকেল ৪টা ২০ মিনিটের দিকে পুলিশ কোর্টের ভেতরে প্রবেশ করলে হামলাকারীরা আগেই বের হয়ে যায়। চত্বরে বহিরাগত কেউ অবস্থান করছে কি না তা খুঁজে দেখছে। অবশ্য আইনজীবীরা ভবনের ভেতরে চলে যাওয়ায় হামলায় কেউ হতাহত হয়নি।