Monday, 11 November 2013

আ.লীগের মনোনয়নপত্র কিনেছেন ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধানসহ পাঁচ প্রসিকিউটর



এম এ আহাদ শাহীন : আসন্ন ১০ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধানসহ পাঁচজন প্রসিকিউটর।
প্রত্যেকেই স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন। সেই সঙ্গে তাদের প্রত্যাশা দল তাদেরকে মনোনয়ন দিবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি রোববার থেকে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ে শুরু হয়।



এর অংশ হিসেবে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আবদুল হান্নান খান নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন।

কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদি) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রসিকিউটর অ্যাডভোকেট মোখলেসুর রহমান বাদল।

শরিয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রসিকিউটর মো. সুলতান মাহমুদ সীমন।

চাঁদপুর-৫ (হাজিগঞ্জ-শাহরাস্তি) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রসিকিউটর নূরজাহান বেগম মুক্তা এবং হবিগঞ্জ-৪ (চুনাড়ঘাট ও মাধবপুর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন।

এছাড়া আরো বেশ কয়েকজন প্রসিকিউটর আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন বলে শোনা যাচ্ছে।

উল্লেখ্য, তদন্ত সংস্থার প্রধান ও বেশ কয়েকজন প্রসিকিউটর আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় তৃণমূল থেকে কেন্দ্রীয় পর্যায়ে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। সেই সঙ্গে তারা দীর্ঘদিন ধরে এলাকায় গণসংযোগও চালিয়ে যাচ্ছেন।
http://www.amadershomoybd.com/content/2013/11/11/news0758.htm