Friday, 28 June 2013

নারীরা যা শুনলে খুশি হয়

কথায় আছে নারী হৃদয়ের রহস্য বিধাতারও অজানা! তাই কিভাবে যে নারীকে খুশি করা যাবে তা ভাবতে ভাবতে অনেক পুরুষই হয়রান হয়ে যান।অনেক পুরুষের আবার অভিযোগ, নারীদের কোনো কিছুতেই খুশি করা যায় না। নারীরা যত পায় তত চায়।

কাজেই নারীকে মুগ্ধ করতে তাই বলুন, যা তারা জানে! কি অবাক হলেন? হয়তো ভাবছেন, আরে যা জানে তা বলেই মুগ্ধ করতে পারলাম না। যা জানে না তা শুনে  মুগ্ধ হবে?

নারীরা আসলে কী শুনতে চায় বা তারা কী শুনলে মুগ্ধ হয় – এ নিয়ে ভারতের টাইসম অব ইন্ডিয়া একটি প্রতিবেদন প্রকাশ করেছে। নতুন বার্তার পাঠকের জন্য প্রতিবেদনটি চম্বুকাংশ তুলে ধরা হলো।

তোমাকে দারুণ দেখাচ্ছে: কি চমকে উঠলেন? হয়তো ভাবছেন এটা আবার বলার কি হলো? কিন্তু তাকে কেমন দেখাচ্ছে এটা জানার জন্য নারীরা সত্যিই আগ্রহী। কারণ প্রশংসায় কে না খুশি হয়।

তুমিই আমার জীবনের প্রথম নারী: নিজেকে প্রেমিকার কাছে ‘ওয়ান ওম্যান ম্যান’ প্রমাণ করার চেষ্টা করুন। তুমিই আমার জীবনের প্রথম নারী— এই কথাটা শুনতে নারীরা সত্যিই খুশি হয়।

তুমি সত্যিই ভালো মা হতে পারবে: সন্তান লাভের আকাঙ্খা সব নারীই থাকে। তবে, তারা ভালো মা হতে পারবে কি না এ নিয়ে তাদের সন্দেহ থাকতেই পারে। এই সন্দেহ দূর করার দায়িত্বটা কিন্তু আপনি নিতে পারেন। আপনি যদি তাকে বলেন, তুমি সত্যিই ভালো মা হতে পারবে, সে এটা শুনলে খুশি হবেই।

তুমি কি সবসময় তারা পাশে থাকবে: আপনার সঙ্গিনীকে বলুন তাকে ছাড়া আপনার জীবন অপূর্ণ।  আপনি শুধু শুধু তার সঙ্গে সময় কাটাচ্ছেন না। তাকে সারা জীবনের জন্যই পেতে না। নারীরা এই কথা শুনে নিরাপদ বোধ করে।

তুমি এ ব্যাপারে কী ভাবছো
: আপনার সঙ্গিনীর মতামত নিন। ছোটখাট ব্যাপারেও মতামত চাইলে নারীরা খুশি হয়।

তুমিই আমার সবচেয়ে ভালো বন্ধু: আপনার সঙ্গিনীকে বলুন, শুধু তার চেহারা দেখে তার প্রেমে পড়েননি। বরং সে আপনার সবচেয়ে ভালো বন্ধু। প্রেমের সম্পর্কের বাইরেও যে সে আপনার কাছে গুরুত্বপূর্ণ- এই বিষয়টি প্রতিষ্ঠা করতে চেষ্টা করুন।

তোমাকে পেয়ে আমি ভাগ্যবান: তাকে বলুন, আপনি শুধুই তার। সে আপনার জীবনে না আসলে আপনি হয়তো এখনো একাই থাকতেন। আর তাকে পেয়ে যে আপনি কতটা ভাগ্যবান এটা বলতেও ভুলবেন না।

আমি কি ভাবছি তুমি তা জানো: প্রেমিকাকে সর্বজ্ঞ প্রমাণ করতে চান? শুধু তাকে গিয়ে বলুন, আমি কি ভাবছি তুমি তো জানো। ব্যস, আর কিছু লাগবে না। আপনার প্রেমিকা এ কথা শুনে এমনিতেই হাওয়ায় ভাসবে।

আই লাভ ইউ: আই লাভ ইউ। থ্রি ম্যাজিকাল ওয়ার্ডস। রোমান্টিক মুহূর্ত থেকে শুরু করে সম্পর্কের টানাপড়েন- সব সময়ই কাজে দেয়। তাই কানে কানে একবার বলেই দেখুন না— আই লাভ ইউ। সূত্র: টাইমস অব ইন্ডিয়া