Saturday, 25 May 2013

একটি কৌতুক এবং বাংলাদেশের বর্তমান অবস্থা

মৃত্যুর পরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা , ব্রিটেনের ক্যামেরুন ও যুক্তরাষ্টের ওবামার জাহান্নামে নিয়ে যাওয়ার জন্য গড ফেরেশতাদের আদেশ দিলেন . তারা কয়েকদিন জাহান্নামে বাস করার পর তিন রাষ্ট্রপ্রধান তাদের দেশের খোজ খবর নেওয়ার জন্য জাহান্নামের দারোগাকে বললেন , আমরা একটু আমাদের দেশে ফোন করে দেশের খোজ খবর নিতে চাই . জাহান্নামের দারোগা বললো এখানে ফোন করার কোনো সুযোগ নেই . তবে টাকা দিলে আমি ব্যবস্থা করতে পারি . টাকা দেওয়ার শর্তে ও ফোন করতে রাজি হয়ে গেলো তিন রাষ্ট্রপ্রধান .
প্রথমে ক্যামেরুন লন্ডনে ফোন করার জন্য জাহান্নামের দারোগাকে বললেন . দারোগা বললেন ফোন করতে হলে ১০০ পাউন্ড লাগবে . ক্যামেরুন ফোন করলেন এবং অনেক দামাদামির করার পরে ৯০ পাউন্ড বিল দিয়ে বিদায় নিলেন .
এর পর আসলেন ওবামা আমেরিকাতে ফোন করার জন্য . জাহান্নামের দারোগা বললেন ১০০ ডলার দিতে হবে . ওবামা ফোন করলেন এবং অনেক দামাদামির পর ৯৫ ডলার বিল দিয়ে বিদায় নিলেন .
সর্বশেষ আসলেন হাছিনা বাংলাদেশে ফোন করার জন্য . জাহান্নামের দারোগা হাসিনাকে ফোন দিলেন . হাসিনা অনেকক্ষণ ধরে বাংলাদেশে কথা বললেন . কথা বলার পর জাহান্নামের দারোগা বিল চাইলেন .দারোগা বললেন আপনার বিল মাত্র ৫ টাকা . হাসিনা তো পুরা টাসকি খেয়ে গেলো . বেচারা দারোয়ান ওবামা ও ক্যামেরুনকে যথাক্রমে ৯৫ ডলার ও ৯০ পাউন্ড বিল ছাড়া ফোন করতে দেয় নি .আর আমার জন্য এতো সস্তা ?

হাসিনা তখন জাহান্নামের দারোগাকে জিজ্ঞেস করলেন আচ্ছা আমার বিল এতো কম কেন, কিন্তু ওবামা ও ক্যামেরুন থেকে অনেক বেশী টাকা নিলেন ? দারোগা বললো আরে ওরা তো ইন্টারন্যাশনাল কল করেছে ,আর আপনি তো লোকাল কল করেছেন , মানে জাহান্নাম টু জাহান্নাম তাই ৫ টাকা মাত্র 
আজ সমগ্র বাংলাদেশের অবস্থা পুরা জাহান্নামের কাছাকাছি . আইনশৃঙ্খলার অবস্থা খুব খারাপ . প্রতিদিন ১০-১২ টি খুন,ধর্ষণের ঘটনা আছে . দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বী . দুই দলের দুই সতীনের মতো জগড়া , আর এটে প্রাণ উষ্ঠাগত সাধারণ জনগনের .যেখানের ফাসির আসামিরা রাষ্ট্রপতির মাধ্যমে খালাস পেয়ে যায় , সেই দেশের অবস্থা পুরা জাহান্নাম হতে দেরি নাই .
আমরা একটি সুজলা , সুফলা , কল্যানমুখী বাংলাদেশ দেখতে চাই . যেখানে থাকবেনা হিংসা , বিদ্বেষ , ঘৃনা … আমরা সকলে দেশের উন্নয়নে কাধে কাধ মিলে কাজ করি .