Saturday, 25 May 2013

হার্ট এটাক হওয়ার আগেই বিয়ে করুন..বিয়ে হার্ট এটাকের ঝুকি কমায়

আমরা সবাই বিয়ে করতে ভয় পাই . কিন্তু বিয়েতে যে কত মজা গো সেটা অবিবাহিতরা কত কি যে মিস করছেন, সেটা এখন বুঝানো সম্ভব নয়, বিয়ের পর বুঝবেন… এই শিরোনামে হাসান ভাইয়ের লেখাটি না পড়লে বুঝা যাবে না . কিন্তু হাসান ভাইয়ের বর্ণিত এই সব উপকারের সাথে আরো একটি সুখবর নিয়ে এসেছে কানাডার একটি গবেষণা সংস্থা .
হৃদরোগে আক্রান্ত হওয়ার পর বিবাহিত পুরুষেরা কীভাবে স্ত্রীর কাছ থেকে দ্রুত শুশ্রূষা পান, তারই প্রমাণ মিলেছে কানাডার চিকিত্সকদের ওই গবেষণায়।
গবেষণায় বলা হয়, যাঁরা অবিবাহিত বা যাঁদের স্ত্রী মারা গেছে বা স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটেছে, তাঁদের চেয়ে অধিকতর স্বাস্থ্যসেবা পান সেই সব পুরুষ, যাঁদের স্ত্রী বর্তমান।
কানাডার অন্টারিওতে হৃদরোগে আক্রান্ত চার হাজার ৪০৩ জন ব্যক্তির ওপর গবেষণা চালান গবেষকেরা। এই রোগীদের গড় বয়স ছিল ৬৭ দশমিক ৩ বছর। তাঁদের ৩৩ দশমিক ৭ শতাংশ ছিলেন নারী। দেখা যায়, ৭৩ দশমিক ৬ শতাংশ রোগী বুকে ব্যথা হওয়ার ছয় ঘণ্টার মধ্যে হাসপাতালে এসেছেন।
পুরুষ রোগীদের মধ্যে ৭৫ দশমিক ৩ শতাংশ বুকে ব্যথা হওয়ার ছয় ঘণ্টার মধ্যে হাসপাতালে আসেন। অন্যদিকে এ সময়ের মধ্যে হাসপাতালে আসেন অবিবাহিতদের ৬৭ দশমিক ৯ শতাংশ, বিবাহবিচ্ছেদ হওয়া ব্যক্তিদের হার ৬৮ দশমিক ৫ শতাংশ।
গবেষকেরা এখান থেকে এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে বিবাহিত পুরুষেরা হৃদরোগ আক্রান্ত হলে দ্রুত চিকিত্সার ব্যাপারে উদ্যোগী হন তাঁর স্ত্রী। অথচ নারীদের নিজের ক্ষেত্রে ঘটে উল্টোটা। গবেষকদের মতে, এর কারণ হয়তো নারীরা অন্যের সেবা দেওয়ার ব্যাপারে মুখ্য ভূমিকা নিতেই ভালোবাসেন। সেই কারণেই স্বামী বুকে ব্যাথা অনুভবের সঙ্গে সঙ্গে যত দ্রুত সম্ভব তাঁকে চিকিত্সার ব্যবস্থা করান। আর দ্রুত চিকিত্সার কারণে হৃদরোগে আক্রান্ত হওয়ার পরও বিবাহিতদের বড় ক্ষতি হওয়ার ঝুঁকি কম থাকে। তবে এই কাজটি নারীরা নিজেদের বেলায়ও করেন এমন জোরালো প্রমাণ পাননি গবেষকেরা।
সূত্র হৃদরোগ থেকে বাঁচতে বিয়ে উপকারী!…
তাই আসুন শুধু হার্ট এটাকের থেকে বাচার জন্য নয় , নিজের চরিত্রকে ও হেফাজত করার জন্য আমরা একটু দ্রুত বিয়ে করি .
আর ফেসবুকে এই জন্য একটি গ্রুপ আছে আর্লি ম্যারেজ কেম্পেইন নামে . এটা শুধু নিছক ফেসবুকের অন্যান্য ফান গ্রুপের মতো নয় . অবশ্যই গুরুত্বপূর্ন একটা ব্যাপার . চাইলে যোগ দিতে পারেন এই গ্রুপে . অনেক কিছু জানতে পারবেন

আর্লি ম্যারেজ কেম্পেইন.. গ্রুপটিতে যোগ দিতে এখানে ক্লিকান …