Saturday, 21 September 2013

খোলামেলা পোশাক ও মাদকের আখড়া ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে


ডেস্ক রিপোর্ট : হিজাব পরার কারণে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হলেও পুরস্কৃত করা হচ্ছে খোলামেলা পোশাকের শিক্ষার্থীদের। খোঁজ নিয়ে জানা যায় এবং সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়টির অধিকাংশ শিক্ষার্থীই খোলামেলা পোশাকে ক্লাসে আসেন। ক্লাসের ফাঁকে ফাঁকে এসব শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ফাঁকা জায়গা ও বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, সাইবার ক্যাফেসহ সর্বত্রই খোলামেলা পোশাকেই বন্ধুদের সাথে আড্ডা দেয়। যা সাধারণের চোখে লজ্জাজনক মনে হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটিকে সাধুবাদই জানায়।

বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে জানান, ওই বিশ্ববিদ্যালয়ে একটু শালীন পোশাক পড়ে ক্লাসে আসলেই শিক্ষকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে হেনস্তা করেন। নানা রকম কটূক্তিসহ মাঝে মাঝে অপমান করেন। তারা সরাসরি ছাত্রীদের কিছুটা উদার হতে বলেন, এবং পোশাকের ক্ষেত্রে খোলামেলা হওয়ার নির্দেশ দেন। ফলে বাধ্য হয়েই অনেক ছাত্রী খোলামেলা পোশাক পড়েন। আর যারা বিদেশি সংস্কৃতি অনুসরণ করে খোলামেলা থাকতে চান তাদের জন্য তো ব্র্যাক বিশ্ববিদ্যালয় স্বর্গ রাজ্য। এছাড়া মাদকের অন্যতম আখড়া হিসেবে পরিচিত দেশের অন্যতম এই প্রাইভেট বিশ্ববিদ্যালয়টি। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরেই প্রকাশ্যে মাদক সেবন করা হয় বলে একটি সূত্র জানিয়েছে।
এই বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ও ক্লাসরুমে প্রায় শিক্ষার্থীরা মাদক সেবন করেন। জানা যায়, মাদক সরবরাহের ক্ষেত্রেও বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মকর্তা জড়িত রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পাশে নিয়মিত মাদক বিক্রি ও সেবন তো চিরায়ত দৃশ্যই হয়ে দাঁড়িয়েছে। এছাড়া এই বিশ্ববিদ্যালয়ে অনেক অনৈতিক কাজও হয় বলে জানা যায়।
http://www.amadershomoybd.com/content/2013/09/22/middle0270.htm