Wednesday, 25 September 2013

কথা না শুনলে বাড়ি পাঠিয়ে দেয়া হবে

স্টাফ রিপোর্টার: সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, সরকারের কর্মকর্তা যারা আছেন, তাদের আমাদের কথা অনুযায়ী চলতে হবে। যারা নির্দেশ মানবে না তাদের কপালে দুঃখ আছে। তাদের বাড়িতে পাঠিয়ে দেয়া হবে। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নাসিম বলেন, আগামী ২৪শে জানুয়ারি পর্যন্ত ক্ষমতায় আছি। এ পর্যন্ত সরকারের নির্দেশ অমান্য করলে সরিয়ে দেয়া হবে। যারা নির্দেশ মানবে না তাদের বাড়ি পাঠিয়ে দেয়া হবে। যারা মনে করবেন আওয়ামী লীগ রামকৃষ্ণ মিশন তারা ভুল করবেন। কাজের মাধ্যমে প্রমাণ দিয়েছে আওয়ামী লীগ রামকৃষ্ণ মিশন চালাতে ক্ষমতায় আসেনি। জনগণের সেবা করার জন্য এসেছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেবেন কখন নির্বাচন হবে। সংবিধানে তার ক্ষমতা দেয়া আছে। তিনি নির্বাচন কমিশনকে জানাবেন আমরা নির্বাচনের জন্য প্রস্তুত আছি। এ পর্যন্ত আমাদের কথা শুনতে হবে। গার্মেন্ট সেক্টরের অরাজকতা নিয়ে তিনি বলেন, গার্মেন্ট সেক্টরে আমরা বিজিএমইএকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছি। দু’-একজন ব্যক্তি দায়িত্বে থাকা অবস্থায় অহেতুক কথা বলে বিরোধী দলকে সুযোগ দিচ্ছে। আমি অনুরোধ করবো দায়িত্বে থেকে অহেতুক কথাবার্তা বলবেন না। এতে সরকারের বিপদ হয়। আমরা বিব্রত হই।
‘২৪শে অক্টোবরের পর দেশে কিছুই হবে না’ উল্লেখ করে তিনি বলেন, তারা (বিএনপি) অহেতুক হুমকি দেয়, তাদের আন্দোলনের শক্তি বা ক্ষমতা নেই। আমরা ক্ষমতায় থেকেই নির্বাচন করবো। দুনিয়ার বুকে কারও ক্ষমতা নেই নির্বাচন ঠেকাবার।  সংবিধানে আছে, একটি নির্বাচিত সরকার আরেকটি নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করবে। নির্বাচন হওয়া পর্যন্ত আছি, থাকবো।
সংগঠনের সহ-সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, প্রচার সম্পাদক আবদুল হক সবুজ, ওলামা লীগের সভাপতি ইলিয়াস হোসাইন প্রমুখ।