Tuesday, 2 April 2013

দেখে নেই বিশ্বের সেরা কয়েকটি অনলাইন শপিং সেন্টার

বর্তমান যুগে অনলাইন শপিং আমাদের ঐতিহ্যগত ক্রয়বিক্রয়ের ধারনাকে পাল্টে দিয়েছে ... অনলাইনে ক্রয় বিক্রয়ের সুবিধা ও বিভিন্ন অনলাইন শপিংয়ের ওয়েবসাইট বৃদ্বির কারণে অনলাইন ক্রেতা এবং বিক্রেতার সংখ্যা বৃদ্বি পেয়েছে ..এখন আপনাদেরকে বিশ্বের সেরা কয়েকটি অনলাইন শপিং সেন্টারের সাথে পরিচয় করে দিবো... 


১) ইবে : ইবে হলো অনলাইন শপিং জগতের প্রধান অনলাইন শপিং সেন্টার .....প্রতি বত্সর এই সপিং সেন্টারের ক্রেতা এবং বিক্রেতার সংখ্যা বৃদ্বি পাচ্ছে . আপনার নিজের নামে একাউন্ট খুলে আপনি ও ক্রয় বিক্রয় বা নিলামে অংশগ্রহণ করতে পারবেন ...আর ইবেতে আপনি কমদামে ভালো প্রোডাক্ট পাবেন . 



২) আমাজন : আমাজন বিশ্বের একটি লিডিং অনলাইন শপিং সেন্টার ....এমেরিকার সিয়াটেল রাজ্যে অবস্থিত এই অনলাইন শপিং সেন্টারটি বিশ্বের সর্ববৃহত খুচরা বিক্রয়ের স্টোর ...১৯৯৫ সালে আমাজন প্রতিষ্ঠা করা হয় .. 



৩) ওয়ালমার্ট : অনলাইন স্টোর জগতের একটি বিখ্যাত নাম ওয়ালমার্ট ....এই কোম্পানি বিশ্বের বিভিন্ন দেশে তাদের প্রোডাক্ট বিক্রি করে এবং বিশ্বে নিজেদেরকে ব্যবসায়ের জন্য একটি আদর্শ হিসাবে উপস্থাপন করেছে ...ওয়ালমার্ট বিশ্বের বৃহত প্রাইভেট চাকুরিদাতা প্রতিষ্ঠান .. 




৪) আলিবাবা : আলিবাবা গ্রুপ হলো বহুমুখী চায়না কোম্পানি ....আপনি যা কিনতে চাইবেন তারা তাই বিক্রি করবে ...এশিয়া ছাড়া ও বিশ্বের বিভিন্ন দেশের এই কোম্পানির নাম ছড়িয়ে পড়েছে ....নির্ভরতা এবং অভুতপুর্ব সেবার কারণে তারা বিশ্বের বিভিন্ন পুরুস্কার পেয়েছে .. 



৫ ) ক্রেগসলিস্ট : ক্রেগসলিস্টের মাধ্যমে আপনি ভালো এবং কুয়ালিটি সম্পন্ন জিনিস কিনতে পারবেন ..১৯৯৫ সালে এটির যাত্রা শুরু হয়ে বর্তমানে বিশ্বের ৫০ টির ও বেশী দেশে কাজ চালিয়ে যাচ্ছে 



৬)বেস্টবাই : বেস্ট বাই অনলাইন ইলেকট্রনিক্স শপ হিসাবে বেশী পরিচিত ...বেস্ট বাইয়ের নেট মুনাফা ছিলো ৫০ বিলয়নের আর সর্বশেষ ৬৫০ বিলিয়নের উপর গিয়ে দাড়িয়েছে ...২০০৪ সালে প্রোবস ম্যগাজিন তাদেরকে কোম্পানি অফ দ্যা ইয়ার পুরুস্কারে ভূষিত করে .. 



৭ ) মেসেস : অনলাইন শপিং ছাড়া ও এটি শতবর্ষ পুরানো একটি প্রতিষ্ঠান ...১৮৫৮ সালে ডিপার্টমেন্টাল স্টোর হিসাবে চালু করে বর্তমানে ১০০ ও বেশী স্টোর চালু করেছে ...বর্তমানে এই কোম্পানির অনলাইন স্টোর ও ভালো সুনাম অর্জন করে বিশ্বের ১০০টির ও বেশী দেশে প্রোডাক্ট সাপ্লাই দিচ্ছে .. 



৮ ) নিউ এগ : কম্পিউটারের সকল ধরনের সফটওয়ার হার্ডওয়ার ও অন্যান্য টুলসের বিক্রয়ের অনন্য অনলাইন শপ নিউএগ ...২০০১ সালে ক্যালিফোর্নিয়াতে চালু হওয়া এই প্রতিষ্ঠানটি বর্তমানে অনলাইনের সেরা একটি শপিং সেন্টার ..২০০৫ সালে ১ বিলিয়ন ডলার বিক্রির মাত্রা অতিক্রম করে অনলাইন শপিং স্টোরের জায়ান্টে পরিনত হয় .. 



৯ ) ওভারস্টক : ২০০২ সালে এমেরিকাতে এই কোম্পানি প্রতিষ্ঠিত হয় ...২০০৯ সালে ৭.৭ মিলিয়ন ডলার প্রফিট করে অনলাইন শপিং জগতে আলোড়ন সৃষ্টি করে ..