Wednesday, 30 April 2014

পেশাজীবীদের জন্য কানাডায় আবার অভিবাসনের সুযোগ

30 Apr, 2014
কানাডা সরকার আবার দক্ষ পেশাজীবীদের জন্য ‘Federal Skilled Worker (FSW)’ প্রোগ্রামের অধীনে আবেদন গ্রহণ শুরু করছে।

মে মাসের ১ তারিখ থেকে এ আবেদন গ্রহণ শুরু হবে।

কানাডায় ইমিগ্রেশনের জন্য আগ্রহী অনেক পেশাজীবী অনেক দিন ধরে গভীর আগ্রহে অপেক্ষা করছিলেন। এই প্রোগ্রামের অধীনে কানাডা সরকার ২৫ হাজার আবেদন গ্রহণ করবে।

৫০ ধরণের বিভিন্ন পেশার অভিজ্ঞ ব্যক্তিরা এই প্রক্রিয়ায় আবেদনের জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন এবং আবেদনকারীদের সংশ্লিষ্ট পেশায় কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

যে ৫০ পেশার জন্য আবেদনকারীরা উপযুক্ত হবেন নিচের লিংকে তার একটি লিস্ট দেয়া আছে:

http://www.canadavisa.com/new-instructions-federal-skilled-worker-applications.html

নিচের লিংকে ‘Federal Skilled Worker’ প্রোগ্রামের অধীনে যারা আবেদন করতে চান তাদের যোগ্যতা এবং আবেদনপত্র পাওয়া যাবে: http://www.cic.gc.ca/english/immigrate/skilled/apply-how.asp

এছাড়া নিচের লিংকে অন্যান্য যাবতীয় তথ্যাদি যেমন আবেদনের সঙ্গে কি কি ডকুমেন্ট প্রয়োজন তার বিস্তারিত বর্ণনা, আবেদনপত্র, আবেদন ফি, ব্যাকগ্রাউন্ড চেকের জন্য তথ্য ইত্যাদি বিস্তারিত পাওয়া যাবে:


http://www.cic.gc.ca/english/information/applications/skilled.asp

আপনি আবেদনের যোগ্য কিনা?

কোনো আবেদনকারীর আবেদনের জন্য ১০০ পয়েন্ট এর মধ্যে নূন্যতম ৬৭ পয়েন্ট থাকতে হবে। নিচের লিংকে আপনার আবেদনের জন্য ন্যূনতম যোগ্যতা আছে কিনা তার বিস্তারিত দেয়া আছে যা আপনি নিজে নিজে সহজেই যাচাই করতে পারবেন।

http://www.cic.gc.ca/english/immigrate/skilled/apply-factors.asp

এছাড়া ৬৭ পয়েন্ট গণনার জন্য ভাষা, শিক্ষা, বয়স, চাকুরী এবং অর্থনৈতিক যোগ্যতা ইত্যাদির বিস্তারিত জানার জন্য নিচের লিংকে ক্লিক করুন:


http://www.cic.gc.ca/english/immigrate/skilled/apply-who.asp