Monday, 17 February 2014

সজীব ওয়াজেদ জয় কি তাহলে বাংলাদেশের BAL কায়েদা শাখার প্রধান ??/:)

আল-কায়দা নেতা আয়মান আল-জাওয়াহিরির কথিত অডিও বার্তাটি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ইন্টারনেটে ছাড়া হয়েছে বলে ধারণা করছে বিটিআরসি। সোমবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি এ কথা জানিয়েছে।
সূত্র প্রথম আলো 
প্রসঙ্গত, আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরির নাম ও ছবিসহ ইন্টারনেটে প্রচারিত আরবি ভাষায় দেয়া ওই বার্তায় বাংলাদেশে, তাদের ভাষায়, ইসলামবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেয়া হয়েছে। তবে এই বার্তাটি আল-কায়েদার কি না তার সত্যতা যাচাই করে দেখছে নিরাপত্তা বাহিনী। বিশ্লেষকরা বলছেন, এই সময়ে বাংলাদেশ সম্পর্কে আল-কায়েদার মতো একটি সংগঠনের বক্তব্য বিস্ময়কর। 


যেহেতু ভিডিওটি আমেরিকা থেকে আপলোড করা হয়েছে , তাই অনেকের মনে প্রশ্ন জগতে পারে , তাহলে কি শেখ হাসিনার ছেলে , বিশিস্ট কম্পিউটার বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয় কি তাহলে এই ভিডিও আপলোড করেছেন ??

কেন সজীব ওয়াজেদ জয় এই ভিডিও আপলোড করবেন ?? 
১) প্রথমত এই সরকারের দেশে বিদেশে কোনো স্বীকৃতি নাই। সরকার পরিচালনা করতে স্বীকৃতি দরকার। তাই জঙ্গি জুজুর ভয় দেখিয়ে বিদেশীদের সাহায্য নিয়ে ক্ষমতায় ৫ বছর থাকতে চায়। 



২) আওয়ামীলীগের ধারণা ছিলো জামায়াত নেতাদের ফাসি দিলে , জামায়াত অস্ত্র নিয়ে সরকারের বিরুদ্বে নামবে। মূলত সরকারের সেই পরিকল্পনা ভেস্তে গেছে। উল্টো দেখি জামায়াত শিবির নয়। ছাত্রলীগ অস্ত্র নিয়ে সারাদেশে টহল দিচ্ছে। এই পরিকল্পনা নস্যাত হওয়াতে আওয়ামীলীগ দেশে জঙ্গি জুজুর ভয় দেখাচ্ছে। 

৩) সবাই জানে আওয়ামীলীগ বা জয়ের ইসলাম ও বোরকা নিয়ে অনেক আপত্তি আছে। এই দেশে ইসলামপন্থীদের উপর ক্র্যাকডাউন চালাতে ও দেশকে পুরোপুরি লালপর্দার জন্মযুদ্বের ক্ষেত্র বানাতে একটি অজুহাত দরকার। আর সেটিই হলো আল কায়েদা ওরফে বাল কায়েদার ভিডিও। 

আসুন আমরা সবাই আওয়ামীলীগের এই অপকর্মের বিরুদ্বে সোচ্চার হই। কারণ দেশে জঙ্গি জুজুর ভয় দেখিয়ে সশস্ত্র যুদ্ব শুরু হলে আওয়ামী লীগ , বিএনপি , জামায়াতের কেউই বাচতে পারবে না। মধ্যখানে আমাদের দেশটি হবে আরেকটি সিরিয়া।